বিনামূল্যে বই বিতরণের দশম বর্ষপূর্তিতে প্রধানমন্ত্রীর জন্য দোয়া চেয়েছেন সাংসদ নজরুল ইসলাম বাবু

112

মোঃ জিয়াউর রহমান : ” প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দ্যোগ, বিনামূল্যে সকল ছাত্র-ছাত্রীর জন্য পাঠ্যপুস্তক “- এই শ্লোগান কে সামনে রেখে নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলার ঐতিহ্যবাহী কালাপাহাড়িয়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ে সরকার প্রদত্ত বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ উৎসব অনুষ্ঠিত হয়েছে।

১ জানুয়ারি বুধবার অত্যন্ত উৎসাহ উদ্দীপনা নিয়ে অনুষ্ঠিত বিনামূল্যে বই বিতরণ উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব নজরুল ইসলাম বাবু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মোঃ মুজাহিদুর রহমান হেলো সরকার, জেলা পরিষদ সদস্য মাহবুবুর রহমান রোমান, আড়াইহাজার পৌরসভার মেয়র সুন্দর আলী,কালাপাহাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব সাইফুল ইসলাম স্বপন, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক একেএম ফাইজুল হক ডালিম। আরো উপস্থিত ছিলেন আওয়ামীলীগ নেতা মোঃ এনায়েত উল্লাহ চৌধুরী, বিদ্যালয়ের সাবেক সভাপতি মোঃ শামসুল আলম কামাল, মোঃ নুরুল হক তালুকদার, প্রফেসর নুরুজ্জামান ও প্রফেসর কামরুজ্জামান সরকার, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোফাজ্জল হোসেন সূর্য, ইউনিয়ন যুবলীগের সভাপতি মহিউদ্দিন সরকার, উপজেলা ও ইউনিয়ন আওয়ামীলীগ এবং সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিতার স্বপ্নকে বাস্তবে রূপদান করতে, বাঙালি জাতিকে বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়াতে ২০১০ সাল হইতে প্রাকপ্রাথমিক থেকে দশম শ্রেণি পর্যন্ত, ইবতেদায়ী, মাদ্রাসা, কারিগরি ও ভোকেশনাল এ বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ করে আসছেন। কারণ একটি জাতিকে বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়াতে শিক্ষার কোনো বিকল্প নেই। তাই বাংলাদেশের কোনো পরিবার যাতে শিক্ষার আলো থেকে বঞ্চিত না হয় সেজন্য তিনি এই বিশাল পরিকল্পনা গ্রহণ করেন। আজকে আমরা একযোগে দেশব্যাপী বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ উৎসব এর দশম বর্ষপূর্তি উদযাপন করছি।

তিনি বলেন, এবার সারা দেশে প্রাক-প্রথমিক থেকে দশম শ্রেণি পর্যন্ত প্রায় ৩৫ কোটি ৩১ লক্ষ ৪৪ হাজার ৫৫৪ টি বই বিনামূল্যে বিতরণ করা হবে। নতুন বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে সরকারের পক্ষ থেকে বিনামূল্যে একসাথে সকল নতুন বই তুলে দেয়া বিশ্বে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন আমাদের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। উপস্থিত ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্য করে তিনি বলেন, এই মমতাময়ী প্রধানমন্ত্রীর জন্য তোমাদের কি করা উচিত ? উত্তরে ছাত্র-ছাত্রী সহ উপস্থিত অভিভাবক ও অতিথিবৃন্দ বলেন দোয়া করা উচিত। তখন প্রধান অতিথি বলেন, তাহলে দুই রাকাত নফল নামাজ আদায় করে প্রধানমন্ত্রীর জন্য দোয়া করবেন।

বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ উৎসব এর পাশাপাশি কালাপাহাড়িয়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি ও অন্যান্য সদস্যদের ক্রেস্ট দিয়ে বরণ করেন সাংসদ ও এসএমসি’র সভাপতি আলহাজ্ব নজরুল ইসলাম বাবু এবং উপস্থিত অতিথিবৃন্দ।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুবল চন্দ্র ঘোষ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সাবেক ইউপি চেয়ারম্যান ও বর্তমান দাতা সদস্য আব্দুল বারী চৌধুরী, কো-অপ্ট সদস্য ও উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক এম ওবায়দুল ইসলাম বাদল, বিদ্যালয় পরিচালনা কমিটির অভিভাবক সদস্য মোঃ কামাল হোসেন সরকার, মোঃ তোফাজ্জল হোসেন, মোঃ রবিউল রনি, মোঃ কাসেম আলী, ইউনিয়ন যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মনির হোসেন, সাংগঠনিক সম্পাদক সাত্তার সরকার, যুবলীগ নেতা জয়নাল আবেদীন, যুবলীগ নেতা সোহেল রানা, লিয়াকত শিকদার,ছাত্রলীগ এর সাবেক সভাপতি মুকবুল হোসেন বকুল, ছাত্রলীগের বর্তমান সভাপতি সাদ্দাম হোসেন, সাধারণ সম্পাদক হেলাল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মোঃ মেহেদী হাসান গোলাপ, তরুণ লীগের সভাপতি শফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক জমির আলী সহ ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

SHARE

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

10 + ten =