আড়াইহাজারে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের সমাপনী অনুষ্ঠান সম্পন্ন

52

আড়াইহাজারে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের সমাপনী অনুষ্ঠান সম্পন্ন।

মোঃ জিয়াউর রহমান: ” জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবিলায় বিজ্ঞান ও প্রযুক্তি ” শ্লোগান কে সামনে রেখে আড়াইহাজারে অনুষ্ঠিত ৪১ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা এবং বিজ্ঞান অলিম্পিয়াড-২০১৯ এর সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার ১৪ জানুয়ারি/২০২০ উপজেলার বিভিন্ন স্কুল ও কলেজের মধ্যে ২৬ টি প্রতিষ্ঠানের অংশগ্রহণে অনুষ্ঠিত সমাপনী সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম বাবু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মোঃ মুজাহিদুর রহমান হেলো সরকার, উপজেলা ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম, মহিলা ভাইস-চেয়ারম্যান ঝর্না রহমান।
উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্বাবধানে জাতীয় বিজ্ঞান সপ্তাহ অনুষ্ঠানের পৃষ্ঠপোষকতায় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, আমাদের শিক্ষার্থীদের বিজ্ঞানমনস্ক ও প্রযুক্তি জ্ঞানসম্পন্ন করে তোলার ক্ষেত্রে আজকের আয়োজনের গুরুত্ব অপরিসীম। ভবিষ্যতে তোমরাই দেশকে এগিয়ে নিয়ে যাবে, দেশের নেতৃত্ব দিবে। এই লক্ষ্যকে সামনে রেখে তোমাদের গড়ে উঠতে হবে। জীবনের প্রতিটি ক্ষেত্রেই তোমাদের প্রতিযোগিতায় অংশ নিতে হবে। তাই আজ যারা বিজয়ী হতে পারোনি আগামীতে যাতে বিজয়ী হতে পারো সে জন্য তোমাদের আরও বেশি প্রস্তুতি নিতে হবে। তিনি এরকম প্রতিযোগিতাপূর্ণ সুন্দর অনুষ্ঠান আয়োজনের জন্য সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান।
প্রকল্প উপস্থাপনে কলেজ পর্যায়ে প্রথম হয়েছে গোপালদী নজরুল ইসলাম বাবু কলেজ, দ্বিতীয় হয়েছে রোকনউদ্দিন মোল্লা কলেজ এবং তৃতীয় স্থান অধিকার করে হাজী বেলায়েত হোসেন কলেজ। স্কুল পর্যায়ে প্রথম স্থান অধিকার করে সেন্ট্রার করোনেশন উচ্চ বিদ্যালয়, দ্বিতীয় হয়েছে বালিয়াপাড়া উচ্চ বিদ্যালয় এবং তৃতীয় স্থান অধিকার করে আড়াইহাজার পাইলট মডেল সরকারি উচ্চ বিদ্যালয়।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ সোহাগ হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কেএম আলোমগীর, একাডেমিক সুপারভাইজার মোঃ শাহজাহান, আড়াইহাজার পাইলট মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ইয়াহিয়া স্বপন,সেন্ট্রার করোনেশন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ গিয়াস উদ্দিন সরকার, রোকনউদ্দিন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মৃদুল কান্তি পাল,কালাপাহাড়িয়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুবল চন্দ্র ঘোষ সহ উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান ও বিজ্ঞান বিষয়ের শিক্ষকবৃন্দ, ক্ষুদে বিজ্ঞানী ও বিজ্ঞান অলিম্পিয়াডের প্রতিযোগিগন।
সভা শেষে প্রধান অতিথি ও অতিথিগণ বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

SHARE

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

four × three =