রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা রোকনউদ্দিন এর দাফন সম্পন্ন

510

রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা রোকনউদ্দিন এর দাফন সম্পন্ন।

মোঃ জিয়াউর রহমান : নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলার কালাপাহাড়িয়া ইউনিয়ন এর বিবির কান্দী গ্রামের বীর মুক্তিযোদ্ধা রোকনউদ্দিন এর দাফন রাষ্ট্রীয় মর্যাদায় সম্পন্ন হয়েছে। মৃত্যু কালে তাঁহার বয়স হয়েছিল ৬৭ বছর। তিনি দুই ছেলে, দুই মেয়ে ও স্ত্রী সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তাঁর বড় ছেলে বেসরকারি ব্যাংকে কর্মরত আছেন। তাঁর এক মেয়ে অনার্স তৃতীয় বর্ষে এবং এক ছেলে ইন্টারমেডিয়েট দ্বিতীয় বর্ষে অধ্যয়নরত।

তিনি দীর্ঘদিন যাবৎ শ্বাসকষ্ট জনিত রোগে ভুগছিলেন। মঙ্গলবার রাত দুইটার দিকে হঠাৎ শ্বাসকষ্ট বেড়ে গেলে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে সিএনজিতে মৃত্যুবরণ করেন। বুধবার সকালে ঢাকা যাত্রাবাড়ী প্রথম এবং বাদ আছর কালাপাহাড়িয়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয় মাঠে দ্বিতীয় জানাজা শেষে দাফন করা হয়।

আড়াইহাজার উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ উজ্জ্বল হোসেন এর উপস্থিতিতে মরহুমের প্রতি গার্ড অফ অনার প্রদান করেন সঙ্গীয় অফিসার এবং ফোর্স সহ কালাপাহাড়িয়া ইউনিয়ন পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোঃ শফিকুল ইসলাম। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম স্বপন, সাবেক চেয়ারম্যান আব্দুল বারী চৌধুরী, উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক ওবায়দুল ইসলাম বাদল, ইউনিয়ন যুবলীগের সভাপতি মহিউদ্দিন সরকার, ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দ,সমর সঙ্গী বীর মুক্তিযোদ্ধা বৃন্দ এবং শত শত মুসল্লি।

মরহুমের সহকর্মী বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদিন বলেন, রণক্ষেত্রের সহকর্মীকে হারিয়ে আমি খুবই মর্মাহত। আমরা ২ নং সেক্টরে যুদ্ধে অংশগ্রহণ করেছিলাম। এভাবে আমাদের ছেড়ে মুক্তিযোদ্ধা রোকনউদ্দিন চলে যাবে ভাবতেই কষ্ট হচ্ছে। আমি আমার বন্ধুর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি। পরিবারের পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধা রোকনউদ্দিন এর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া চেয়েছেন মরহুমের বড় ছেলে ব্যাংক কর্মকর্তা বাবু।

SHARE

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

three × 3 =